Header Ads

Header ADS

Class: Two Sub: English My name’s ... (মাই নেইম’স...) আমার

 

                                             


My name’s ... (
মাই নেইমস...) আমার

Word meaning : (ওয়ার্ড মিনিং)Ñ শব্দার্থ: Hello (হ্যালো) এই যে| Name (নেইম) নাম| How (হাউ) কত, কেমন| Fine (ফাইন) ভাল, চমৎকার| Thanks (থ্যাংক্স) ধন্যবাদ| Bye (বাই) বিদায়| Your (ইয়োর) তোমার|

 

A.    Look, listen and say. (লূক, লিসেন অ্যান্ড সে।)  দেখ, শোন এবং বল।



Rounded Rectangular Callout: Hello, I’m Mukul. What’s your name? (হ্যালো, আই’ম মুকুল। হোয়াট’স ইওর নেইম?) – ওহে, আমি মুকুল। তোমার নাম কী?
 




Rounded Rectangular Callout:  Hello, Mukul. My name’s Bina. (হ্যালো, মুকুল। 
মাই নেইম’স বীনা।) – ওহে, মুকুল। আমার নাম বীনা।
         

           

 






Rounded Rectangular Callout:  I’m fine, thank you. And you? (আই’ম ফাইন, থ্যাংক ইউ। অ্যান্ড ইউ?) - আমি ভালো, ধন্যবাদ। আর তুমি?

Rounded Rectangular Callout: Bye. (evB) – we`vq
 

 

 

 

 

 

 

 

 

 

B.    Pairwork. Practise the above conversation with a partner. Use your own names. (পেয়ারওয়ার্ক। প্রাকটিস দ্যা অ্যাভাব কনভারসেইশন উইথ এ  পার্টনার। ইউজ ইওর ঔন নেইমস।) Ñ যুগল কাজ। একজন সহযোগীর সাথে উপরের কথোপকথনটি অনুশীলন কর। তোমার নিজের নাম ব্যবহার কর।

C.    Chain drill. (চেইন ড্রিল) চলমান অনুশীলন।

S1.    Hi, I’m ....... . What’s your name? (হাই, আইম ......। হোয়াটস ইওর নেইম?)  ওহে, আমি হই .......। তোমার নাম কী?

S2.    Hi, My name’s ........ . What’s your name? (হাই, মাই নেইমস ...........।হোয়াটস ইওর নেইম?)  ওহে, আমার নাম .........। তোমার নাম কী?

S3.    My name’s ....... (মাই নেইমস .......,)  (আমার নাম ......,) ডযধঃং (হোয়াটস........ (.........কী?)

S4.    My ... (মাই ...............)

Ans.

S1.    Hi, I’m Siam. What’s your name? (হাই, আইম সিয়াম। হোয়াটস ইওর নেইম?)  ওহে, আমি সিয়াম। তোমার নাম কী?

S2.    Hi, my name’s Jesmin. What’s your name? (হাই, মাই নেইমস জেসমিন। হোয়াটস ইওর নেইম?)  ওহে, আমার নাম জেসমিন। তোমার নাম কী?

S3.    My name’s Sabit. What’s your name? (মাই নেইমস সাবিত। হোয়াটস ইওর নেইম?) Ñ আমার নাম সাবিত। তোমার নাম কী?

S4.    My Name's Sharmin. (মাই নেইমস শারমিন।)  আমার নাম শারমিন।

name's = name is

No comments

Powered by Blogger.